শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ খ্রীষ্টাব্দ |৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নগর দক্ষিণ ছাত্রলীগের প্রাণ-মেহেদী হাসান।  » «   নব-নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন -উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক -সজীবুল ইসল জয়”  » «   নব-নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন-পূর্ব ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুল আলীম”  » «   রাজকোটে ইতিহাস তৈরী করতে মরিয়া টাইগাররা।  » «   সভাপতি পদে তৃণমূল নেতাকর্মীদের পছন্দের শীর্ষে -আপ্তাব আলী কালা মিয়া  » «   ৯ নভেম্বর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন  » «   কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ আটক ১  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও-ওসির মতবিনিময়  » «   নবাগত ওসি সজল কানুর সাথে কোম্পানীগঞ্জ প্রেসক্লাব’র সৌজন্যে সাক্ষাৎ  » «   কোম্পানীগঞ্জে নবাগত ওসি সজল কুমার কানু’র দায়িত্ব গ্রহণ  » «   কোম্পানীগঞ্জে ২০ তম মরহুম ফারুক আহমদ স্মৃতি পরিষদের বৃত্তি পরীক্ষা সম্পন্ন  » «   কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক স্বপন মিয়া সিলেট জেলার শ্রেষ্ঠ অফিসার  » «   শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ইউএনও’র শুভেচ্ছা বাণী  » «   কোম্পানীগঞ্জে ভারতীয় মদ সহ আটক ২  » «   হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা  » «  

বাকশাল কায়েম করার চূড়ান্ত রূপ দিচ্ছে সরকার অধ্যাপক ড. পিয়াস করিমের স্মরণ সভায় মোঃ মঞ্জুর হোসেন ঈসা

received_1058560777497086নিউজ ডেস্কঃ ভোটারবিহীন সরকার কোনদিনও সম্মানিত গুণী ব্যক্তিদের সম্মান করেননি। বরং বারবার তাদের অপমানিত করেছেন। জীবদ্দশায় ও মৃত্যুর পরেও এই করুণ দৃশ্য দেখতে হয়েছে জাতিকে। অধ্যাপক ড. পিয়াস করিম গণতান্ত্রিক আন্দোলনে নিজেকে উজাড় করে দিয়েছিলেন। জীবনের শুরুতে বাম রাজনীতির আন্দোলনে যুক্ত থাকলেও শেষ দিকে এসে একজন আদর্শীক জাতীয়তাবাদের ধারক ও বাহক হয়ে উঠেছিলেন তিনি। আর সে কারণেই সবসময় সত্য কথা বলতে গিয়ে জীবদ্দশায় অনেক নির্যাতন ও নিগৃহীত হয়েছিলেন তিনি। মৃত্যুর পরেও শত্র“রা তার লাশটি পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে নিতে দেয়নি। কিন্তু তিনি সত্য উচ্চারণে যে সাহস দেখিয়েছিলেন সেটি সঞ্চয় করলে যেকোন স্বৈরাচারবিরোধী আন্দোলনে বিজয় নিশ্চিত। তিনি আরো বলেন, নোবেল জয়ী ডক্টর ইউনূস থেকে শুরু করে কাউকে অপমান করতে ছাড়েনি এই সরকার। যারা বর্তমান সরকারের বিপক্ষে কথা বলেন তারা মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার হলেও তাদেরকে রাজাকার বানাতে এক মিনিটও দ্বিধা করে না। আর রাজাকারদেরকেও এই সরকারের পক্ষে কাজ করলে মুক্তিযোদ্ধা বানানোরও ইতিহাস রয়েছে। এই সরকার নিজেদেরকে যতই গণতান্ত্রিক সরকার দাবি করুক না কেন মূলতঃ তারা দেশটাকে বাকশালের চুড়ান্ত পর্যায়ে নিয়ে যাচ্ছে। মন্ত্রী সভার সর্বশেষ বৈঠকে আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করার সিদ্ধান্তের মধ্য দিয়ে সরকারের কালো অধ্যায়ের নতুন মাত্রা যুক্ত হয়েছে। তারা কখনোই গণতান্ত্রিক পথে হাঁটতে চায় না। আর যারাই বাধা হয়ে দাঁড়িয়েছে তাদেরকে অপমান-অপদস্ত, হামলা-মামলা ও নির্যাতনের মাধ্যমে বিদায় দিয়েছে।

১৪ অক্টোবর বুধবার বিকাল ৩টায় তৃণমুল নাগরিক আন্দোলনের উদ্যোগে বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবী অধ্যাপক ড. পিয়াস করিমের ১ম স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ২০ দলীয় জোটের শীর্ষ নেতা এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা এসব কথা বলেন। সংগঠনের সভাপতি মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে.এম রকিবুল ইসলাম রিপন, সংগঠনের সহ সভাপতি শাহনুর, মানবাধিকার সংগঠক মোঃ জাহাঙ্গীর হোসেন, সাইফুল ইসলাম, কাজী মিরাজ হোসেনসহ প্রমুখ। সভা শেষে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ