বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ খ্রীষ্টাব্দ |৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মুফতি ইমাম উদ্দিন  » «   একাত্তরের কথা’র অনলাইনভার্সন যাত্রা করছে আজ  » «   কোম্পানীগঞ্জ প্রবাসী উন্নয়ন পরিষদ ইতালি শাখার কমিটি গঠন  » «   কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী হাজী আমিনুল হকের গনসংযোগ  » «   কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক আবিদুর রহমান  » «   সিলেট ৪ আসনে ইমরান আহমদের পক্ষে বিরামহীন প্রচারণায় ছাত্রনেতা সজিবুল ইসলাম  » «   মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কোম্পানীগঞ্জের বিশিষ্ট মুরব্বি কালা চাঁন মিয়ার ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক  » «   রাজনগর নতুন বাজার ফ্রেন্ডস স্টাফের দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল  » «   কোটা বহালের দাবিতে কোম্পানীগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবে জমিয়ত মনোনীত প্রার্থীর মতবিনিময়  » «   কোম্পানীগঞ্জে তিনদিনব্যাপী উন্নয়ন মেলা শুরু  » «   কলাবাড়ী মাদ্রাসা’য় শ্রেণীকক্ষ ও ভবন সংকটে শিক্ষাকার্যক্রম ব্যাহত  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন আবুল হোসেন সভাপতি আলীম সাধারণ সম্পাদক  » «   ছাতকের ব্যবসায়ী সিন্ডিকেট কর্তৃক নৌ চলাচলে বাঁধা প্রদান ও চাঁদাবাজি বন্ধের দাবি  » «   ধলাই সেতু রক্ষার মানববন্ধনে মানুষের ঢল  » «  

আল-আকসায় উত্তেজনা কমাতে একমত ইসরাইল-জর্ডান

companigonjerdak_2 নিউজ ডেস্ক : জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনা কমাতে একমত হয়েছে ইসরাইল ও জর্ডান।

গত শনিবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি এ কথা বলেছেন। খবর বিবিসি ও আলজাজিরার।

জর্ডানের আম্মানে বাদশাহ আব্দুল্লাহ’র সঙ্গে সাক্ষাতের পর কেরি এ কথা জানান। তিনি বলেন, ইসরাইলের পক্ষ থেকে নিশ্চয়তা দেয়া হয়েছে তারা আল-আকসার রীতি পরিবর্তন করবে না এবং উত্তেজনা প্রশমনে পদক্ষেপ নেবে।

আম্মান সফরে গত শনিবার বাদশাহ আব্দুল্লাহ ছাড়াও ফিলিস্তিনী প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে বৈঠক করেন কেরি।

মুসলিমদের তৃতীয় পবিত্রতম মসজিদ আল-আকসার খাদেম হিসেবে দায়িত্ব পালন করে আসছেন জর্ডানের বাদশাহ আব্দুল্লাহ। এই মসজিদের পুরো স্থাপনা মুসলিম, ইহুদী ও খ্রীষ্টান তিন ধর্মের লোকের কাছেই পবিত্র।

আল-আকসায় শুধু মুসলিমদের উপাসনার অনুমোদন রয়েছে। ইহুদীরা সেখানে পরিদর্শনে যেতে পারলেও সম্প্রতি তাদের উপাসনা করার অনুমতি দেয়ার পরিকল্পনা করেছে ইসরাইল। এ ছাড়া বিভিন্ন সময় তারা মুসলিমদের মসজিদটিতে প্রবেশে বাধা দিচ্ছে।

এ অবস্থায় প্রায়ই ইসরাইলী সেনার সঙ্গে ফিলিস্তিনীদের সংঘর্ষ হচ্ছে। এমনকি এ ঘটনাকে কেন্দ্র করে অন্যান্য অঞ্চলেও সহিংসতা ছড়িয়ে পড়ছে।

আল-আকসা সংক্রান্ত উত্তেজনায় গত কয়েক সপ্তাহে অন্তত ৫০ ফিলিস্তিনী ও ৮ ইসরাইলী নিহত হয়েছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ