শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ খ্রীষ্টাব্দ |৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কোম্পানীগঞ্জে গাঁজাসহ আটক ১  » «   ‘আব্দুল হক ‘স্যারের মৃত্যুতে-প্রতিষ্টানের সভাপতির শোক প্রকাশ  » «   এসএসসিতে জিপিএ প্লাস পেয়েছে সাদিয়া আহমেদ  » «   ‘কাউন্সিলর আজাদের আরোগ্য কামনা করে কোম্পানীগঞ্জ ছাত্রলীগের দোয়া মাহফিল’  » «   “গণ-মানুষের পরম বন্ধু এড.নাসির উদ্দিন খান”  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের জরুরি সভা ও ঈদ পুনর্মিলনী  » «   “দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন-বিসর্জন পরিবারের সভাপতি জামাল উদ্দিন “  » «   পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন -কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক-সজীবুল ইসলাম জয়”  » «   “কোম্পানীগঞ্জ সহ বিশ্ববাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন-হাজী আমিনুল হক’  » «   “তিন শতাধিক পরিবারের মাঝে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ঈদ সামগ্রী বিতরণ”  » «   শুভ জন্মদিন তরুণ সাংবাদিক কবির আহমেদ  » «   সাবালিকা…….  » «   কৃষকের পাশে ছাত্রলীগের শাহরিয়ার আলম সামাদ”  » «   আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ভাটরাই প্রজন্ম ক্লাবের ত্রাণ সামগ্রী বিতরণ  » «   অল্প সময়ে কোম্পানীগঞ্জের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন ওসি সজল কুমার কানু  » «  

ছয় বছর পর সম্মেলন করতে চায় সিলেট জেলা বিএনপি

companigonjerdak_13
নিউজ ডেস্ক : ২০০৯-২০১৫। এই ছয় বছরেও সম্মেলন করতে পারেনি দু’বছর মেয়াদী সিলেট জেলা বিএনপি। ৪৫ দিনের আহবায়ক কমিটি পার করছে দেড় বছর। এমন অবস্থায় এসে সম্মেলন করার উদ্যোগ নিয়েছে আহবায়ক কমিটি। এই লক্ষে জেলার ১৭টি কমিটির মধ্যে ১৬টির কাজ শেষ হয়েছে। সদর উপজেলার কমিটি করেই সম্মেলন করতে চায় দলটি। দলের কেন্দ্রীয় কমিটিকেও তা জানানো হয়েছে বলে সূত্র জানিয়েছে।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহমদ বলেন, ‘সংকটাপন্ন সময়ের মধ্যেও সাংগঠনিক কমিটি গঠনে তৃণমূল পর্যায় থেকে ভোটাভুটির মাধ্যমে নেতৃত্ব বাছাই করা হয়েছে। সিলেট সদর উপজেলার কমিটি পুনর্গঠনও প্রায় চূড়ান্ত। এই একটি মাত্র সাংগঠনিক কমিটি পুনর্গঠনের কাজ শেষ করার পাশাপাশি জেলা সম্মেলন করার ব্যাপারে এখন কেন্দ্রের নির্দেশের অপেক্ষা করছি। নির্দেশ পেলেই জেলা সম্মেলন হবে।’

জেলা বিএনপির সূত্র জানায়, দলের ‘নিখোঁজ’ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে সভাপতি করে ২০০৯ সালের ২৫ নভেম্বর জেলা সম্মেলন শেষে গঠিত হয়েছিল সিলেট জেলা বিএনপির কমিটি। দুই বছর পর নতুন কমিটি করার বিধান থাকলেও সেটি হয়নি। এমন অবস্থায় ২০১৪ সালের ১০ এপ্রিল ওই কমিটি ভেঙে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে প্রবীণ আইনজীবী বিএনপি নেতা এম নুরুল হককে আহ্বায়ক ও আটজনকে যুগ্ম আহ্বায়ক করা হয়। কমিটিতে প্রথম সদস্য রাখা হয় ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীরকে। আহ্বায়ক কমিটি ঘোষণার ৪৫ দিনের মধ্যে জেলার সব উপজেলা, থানা ও পৌর কমিটির কাউন্সিল শেষে জেলা সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয় কেন্দ্র।

বিএনপির জেলা আহ্বায়ক নুরুল হক বলেন, রাজনৈতিক পরিস্থিতির কারণে এ নির্দেশ মানা সম্ভব হয়নি। এ ব্যাপারে কেন্দ্রও জানে। তবে এ অবস্থায় থেকে প্রায় দেড় বছরের মধ্যে একটি সাংগঠনিক কমিটি বাদে বাকি সবগুলো কমিটির পুনর্গঠন শেষ হয়েছে। মহানগর বাদে সিলেটে জেলা বিএনপির ১৭টি সাংগঠনিক শাখা রয়েছে। এর মধ্যে ১২টি উপজেলা ও একটি থানা এবং চারটি পৌর কমিটি। ১৭টির মধ্যে সিলেট সদর উপজেলা ছাড়া বাকি ১৬টিতে কমিটি পুনর্গঠন শেষ করে চলতি মাসে কেন্দ্রকে জেলা সম্মেলন করার প্রস্তুতির বিষয়টি জানানো হয়েছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ