শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ খ্রীষ্টাব্দ |৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কোম্পানীগঞ্জে গাঁজাসহ আটক ১  » «   ‘আব্দুল হক ‘স্যারের মৃত্যুতে-প্রতিষ্টানের সভাপতির শোক প্রকাশ  » «   এসএসসিতে জিপিএ প্লাস পেয়েছে সাদিয়া আহমেদ  » «   ‘কাউন্সিলর আজাদের আরোগ্য কামনা করে কোম্পানীগঞ্জ ছাত্রলীগের দোয়া মাহফিল’  » «   “গণ-মানুষের পরম বন্ধু এড.নাসির উদ্দিন খান”  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের জরুরি সভা ও ঈদ পুনর্মিলনী  » «   “দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন-বিসর্জন পরিবারের সভাপতি জামাল উদ্দিন “  » «   পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন -কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক-সজীবুল ইসলাম জয়”  » «   “কোম্পানীগঞ্জ সহ বিশ্ববাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন-হাজী আমিনুল হক’  » «   “তিন শতাধিক পরিবারের মাঝে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ঈদ সামগ্রী বিতরণ”  » «   শুভ জন্মদিন তরুণ সাংবাদিক কবির আহমেদ  » «   সাবালিকা…….  » «   কৃষকের পাশে ছাত্রলীগের শাহরিয়ার আলম সামাদ”  » «   আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ভাটরাই প্রজন্ম ক্লাবের ত্রাণ সামগ্রী বিতরণ  » «   অল্প সময়ে কোম্পানীগঞ্জের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন ওসি সজল কুমার কানু  » «  

বস্তিবাসীর জন্য ২ হাজার ফ্ল্যাট নির্মাণ করছে সরকার

companigonjerdak_23
প্রতিদিন ২৭৫ টাকায় কিস্তি দিয়ে ২০ বছরে ফ্ল্যাটের মালিক হতে পারবেন রাজধানীর বস্তিবাসীরা। এরোকম ২ হাজার ফ্ল্যাট নির্মাণ করছে সরকার।

এছাড়া কম খরচে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের জন্য ৫০ হাজার ফ্ল্যাট নির্মাণের পরিকল্পনা আছে সরকারের।
তবে এসব ফ্ল্যাট যাতে প্রকৃত নিম্ন আয়ের মানুষরা পায় সেজন্য এর দাবি জানিয়েছে বস্তিবাসীরা।

রাজধানীতে প্রায় ৪০ লাখ বস্তিবাসীর বসবাস। কোনো রকম নগর সুবিধা ছাড়াই মানবেতর জীবন যাপন তাদের। আবার অনেকেরই নেই মাথা গোজার ঠাই।

এ ধরনের নগর দরিদ্রদের সংখ্যা দিনদিন বাড়ছে বলে স্বীকার করছেন গণপূর্তমন্ত্রীও। এদের আবাসন সমস্যা নিয়ে আয়োজিত সেমিনারে সরকারের পরিকল্পনার কথাও জানিয়েছেন মন্ত্রী।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, একটি জায়গার মধ্যে আমি ২ হাজার ফ্ল্যাট তৈরি করবো। আর সেটা হবে ৪৫০ স্কয়ার বর্গফুটের। তাদের সাথে (বস্তিবাসী) চুক্তি করে আমি সেখানে উঠাবো এবং তাদেরকে বলবো প্রত্যেকে ২৭৫ টাকা করে প্রতিদিন দিতে হবে। ২০ বছর পরে তারা ঐ ফ্ল্যাটটির মালিক হয়ে যাবে।

এছাড়া মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের জন্য আরও ৫০ হাজার ফ্ল্যাট নির্মাণের পরিকল্পনার কথাও বলেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ