শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ খ্রীষ্টাব্দ |৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কোম্পানীগঞ্জে গাঁজাসহ আটক ১  » «   ‘আব্দুল হক ‘স্যারের মৃত্যুতে-প্রতিষ্টানের সভাপতির শোক প্রকাশ  » «   এসএসসিতে জিপিএ প্লাস পেয়েছে সাদিয়া আহমেদ  » «   ‘কাউন্সিলর আজাদের আরোগ্য কামনা করে কোম্পানীগঞ্জ ছাত্রলীগের দোয়া মাহফিল’  » «   “গণ-মানুষের পরম বন্ধু এড.নাসির উদ্দিন খান”  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের জরুরি সভা ও ঈদ পুনর্মিলনী  » «   “দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন-বিসর্জন পরিবারের সভাপতি জামাল উদ্দিন “  » «   পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন -কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক-সজীবুল ইসলাম জয়”  » «   “কোম্পানীগঞ্জ সহ বিশ্ববাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন-হাজী আমিনুল হক’  » «   “তিন শতাধিক পরিবারের মাঝে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ঈদ সামগ্রী বিতরণ”  » «   শুভ জন্মদিন তরুণ সাংবাদিক কবির আহমেদ  » «   সাবালিকা…….  » «   কৃষকের পাশে ছাত্রলীগের শাহরিয়ার আলম সামাদ”  » «   আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ভাটরাই প্রজন্ম ক্লাবের ত্রাণ সামগ্রী বিতরণ  » «   অল্প সময়ে কোম্পানীগঞ্জের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন ওসি সজল কুমার কানু  » «  

ডায়াবেটিস প্রতিরোধে সহায়ক কোকো, গ্রিন টি

companigonjerdak_14নিউজ ডেস্কঃ কোকোবীজ ও গ্রিন টি’তে এমন কিছু উপাদান আছে যেগুলো ডায়াবেটিস ও মূত্রাশয়ের বিভিন্ন জটিলতা নিয়ন্ত্রণে কার্যকর ভূমিকা পালন করে। ব্রাজিলের নতুন এক গবেষণায় একথা বলা হয়েছে।

এনডিটিভি জানায়, গবেষণা করে বিজ্ঞানীরা বলছেন, কোকোবীজ ও গ্রিন টি পডসাইটস সেলের মৃত্যুহার হ্রাস করে। পডসাইটস সেলটি মূত্রে প্রোটিন নির্গমন আটকাতে সাহায্য করে।

আর কোকোবীজ ও গ্রিন টিতে থাকা পলিফেনল ও থিমব্রমাইন ডায়াবেটিসের কারণে শরীরের ক্ষতি হওয়ার হার কমাতে সক্ষম।

বিজ্ঞানীরা গবেষণাগারে ইঁদুরের উপর এ সংক্রান্ত পরীক্ষা চালিয়ে সফল হয়েছেন। তবে মানবদেহে এখনও এর কার্যকারিতা পরীক্ষা করা হয়নি।

যদিও কোকোবীজ ও গ্রিন টি তে অ্যান্টিঅক্সিডেন্ট ও অ্যান্টি-ইনফ্লামাটরি উপদান থাকার বিষয়টি এখন পর্যন্ত প্রমাণিত।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ