শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রীষ্টাব্দ |৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কোম্পানীগঞ্জে গাঁজাসহ আটক ১  » «   ‘আব্দুল হক ‘স্যারের মৃত্যুতে-প্রতিষ্টানের সভাপতির শোক প্রকাশ  » «   এসএসসিতে জিপিএ প্লাস পেয়েছে সাদিয়া আহমেদ  » «   ‘কাউন্সিলর আজাদের আরোগ্য কামনা করে কোম্পানীগঞ্জ ছাত্রলীগের দোয়া মাহফিল’  » «   “গণ-মানুষের পরম বন্ধু এড.নাসির উদ্দিন খান”  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের জরুরি সভা ও ঈদ পুনর্মিলনী  » «   “দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন-বিসর্জন পরিবারের সভাপতি জামাল উদ্দিন “  » «   পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন -কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক-সজীবুল ইসলাম জয়”  » «   “কোম্পানীগঞ্জ সহ বিশ্ববাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন-হাজী আমিনুল হক’  » «   “তিন শতাধিক পরিবারের মাঝে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ঈদ সামগ্রী বিতরণ”  » «   শুভ জন্মদিন তরুণ সাংবাদিক কবির আহমেদ  » «   সাবালিকা…….  » «   কৃষকের পাশে ছাত্রলীগের শাহরিয়ার আলম সামাদ”  » «   আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ভাটরাই প্রজন্ম ক্লাবের ত্রাণ সামগ্রী বিতরণ  » «   অল্প সময়ে কোম্পানীগঞ্জের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন ওসি সজল কুমার কানু  » «  

সহজে টাকা জমানোর ৫ টি উপায়

companigonjerdak_24লাইফ ষ্টাইল ডেস্কঃ কিছুতেই বড়লোক হতে পারছেন না? অনেক কষ্ট করে টাকা রোজগার করছেন, তাতেও সব টাকা ফুরিয়ে যাচ্ছে! কিছুতেই ইচ্ছে সত্ত্বেও টাকা সঞ্চয় করতে পারছেন না! আসলে এই সমস্যা শুধু আপনার নয়, এরকম সমস্যায় অনেকেই রয়েছেন। টাকা জমানোটা একটা শিল্প। এই কাজটা একবার আপনি শিখে গেলে, আর কখনও অসুবিধা হবে না। কিন্তু যদি আপনি এটা শিখতে না পারেন, তাহলে টাকা রোজগার তো অনেক করবেন, কিন্তু দিনের শেষে আপনার আর বড়লোক হওয়া হবে না!
তাই এক ঝলকে জেনে নিন ৫ টা উপায়। যেটা মেনে চললে, আপনার টাকা জমাতে খুব একটা অসুবিধা হবে না।

১) সবার আগে একটু পোস্ট অফিসে যাওয়া অভ্যাস করুন। ব্যাঙ্কে তো অনেক গেলন। এখনও যান। কিন্তু পোস্ট অফিসটাকেও হেলাফেলা করবেন না। ওই জায়গাটা শুধুই আপনাকে চিঠি দিয়ে আসার জন্য তৈরি হয়নি। আপনাকে টাকা জমাতে সাহায্য করার জন্যও পোস্ট অফিসের অবদান থাকবে।

২) সেকেলে লাল রঙের ঘটে যদcমন ন%A ভরে, তাহলে এখনকার দিনের নানা রঙের, নানা আকারের অনেক ঘট বাজারে পাওয়া যায়। ওই কটা কিনে আনুন। আর তাতে একটা একটা করে কিছু কারণ লিখুন। কেন ঘটটা কিনেছেন। কিসের জন্য টাকা জমাতে চান। দেখবেন, ঠিক টাকা জমাতে পারবেন আপনি।

৩) টাকা জমাতে গেলে, টাকা রোজগারও করতে হবে। তাই টাকা আয় করার জন্য আরও বেশি সময় দিন। সেক্ষেত্রে জমানোর সুযোগ থাকবে বেশি। অল্প টাকা আয় হলে, জমানোর জন্য মানসিকভাবে শক্তি পাবেন কীভাবে?

৪) টাকা জমাতে গেলে মনে সাহস থাকা দরকার। কারণ, এক্ষেত্রে আপনাকে, আপনার প্রিয় টাকাকে কাছ-ছাড়া করতে হয়। তাই সবদিক বিবেচনা করে যেখানে টাকা রাখবেন, সেটার জন্য সাহস নিয়ে সিদ্ধান্ত নিন।

৫) সবার কথা শুনুন। আপনার একটু সাহায্য চায় রোজ কত মানুষ। তাঁরা আপনাকে বোঝাতে চান, যে আপনি তাঁর কোম্পানিতে টাকা রাখলে কীভাবে, তা পরিমাণে বাড়াতে পারবেন। অথচ, আপনি ভাবেন, এতে শুধু তাঁরই লাভ হবে। তাই এই মানসিকতার পরিবর্তন করুন। আর সবার কথা শুনুন। সিদ্ধান্ত তো আপনি নিজেই নেবেন। তা বলে লোকের কথা শুনবেন না?

ব্যাস, আপাতত এই ৫ টি জিনিস একটু কষ্ট করে মেন চলুন, তাহলেই দেখবেন, কয়েক বছর পর আপনারও অনেক টাকা জমে গিয়েছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ