রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ খ্রীষ্টাব্দ |১৩ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভোলাগঞ্জে প্রশাসনের সাড়াশি অভিযান ১৪ লক্ষ টাকার যন্ত্রাংশ ধ্বংস।। উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় চাদাবাজ ও পাথর খেকোদের বিরুদ্ধে কঠোর হস্তে দমনের সিন্ধান্ত  » «   প্রধানমন্ত্রীর সাথে আমিরাত যাচ্ছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী  » «   নব-নির্বাচিত সাধারণ সম্পাদক এড.নাসির উদ্দিন খান কে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন -শাহরিয়ার আলম সামাদ।  » «   নবগঠিত সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগকে -কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের অভিনন্দন”  » «   ২ নং ওয়ার্ড ছাত্রলীগের কর্মী সমাবেশ সম্পুর্ণ”  » «   সুনামগঞ্জ-২ আসনে সাংসদের মতো কাজ করছেন প্রবাসী নেতা ড. সামছুল হক চৌধুরী উন্নয়ন কর্মকান্ড নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়  » «   নগর দক্ষিণ ছাত্রলীগের প্রাণ-মেহেদী হাসান।  » «   নব-নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন -উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক -সজীবুল ইসল জয়”  » «   নব-নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন-পূর্ব ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুল আলীম”  » «   রাজকোটে ইতিহাস তৈরী করতে মরিয়া টাইগাররা।  » «   সভাপতি পদে তৃণমূল নেতাকর্মীদের পছন্দের শীর্ষে -আপ্তাব আলী কালা মিয়া  » «   ৯ নভেম্বর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন  » «   কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ আটক ১  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও-ওসির মতবিনিময়  » «   নবাগত ওসি সজল কানুর সাথে কোম্পানীগঞ্জ প্রেসক্লাব’র সৌজন্যে সাক্ষাৎ  » «  

সহজে টাকা জমানোর ৫ টি উপায়

companigonjerdak_24লাইফ ষ্টাইল ডেস্কঃ কিছুতেই বড়লোক হতে পারছেন না? অনেক কষ্ট করে টাকা রোজগার করছেন, তাতেও সব টাকা ফুরিয়ে যাচ্ছে! কিছুতেই ইচ্ছে সত্ত্বেও টাকা সঞ্চয় করতে পারছেন না! আসলে এই সমস্যা শুধু আপনার নয়, এরকম সমস্যায় অনেকেই রয়েছেন। টাকা জমানোটা একটা শিল্প। এই কাজটা একবার আপনি শিখে গেলে, আর কখনও অসুবিধা হবে না। কিন্তু যদি আপনি এটা শিখতে না পারেন, তাহলে টাকা রোজগার তো অনেক করবেন, কিন্তু দিনের শেষে আপনার আর বড়লোক হওয়া হবে না!
তাই এক ঝলকে জেনে নিন ৫ টা উপায়। যেটা মেনে চললে, আপনার টাকা জমাতে খুব একটা অসুবিধা হবে না।

১) সবার আগে একটু পোস্ট অফিসে যাওয়া অভ্যাস করুন। ব্যাঙ্কে তো অনেক গেলন। এখনও যান। কিন্তু পোস্ট অফিসটাকেও হেলাফেলা করবেন না। ওই জায়গাটা শুধুই আপনাকে চিঠি দিয়ে আসার জন্য তৈরি হয়নি। আপনাকে টাকা জমাতে সাহায্য করার জন্যও পোস্ট অফিসের অবদান থাকবে।

২) সেকেলে লাল রঙের ঘটে যদcমন ন%A ভরে, তাহলে এখনকার দিনের নানা রঙের, নানা আকারের অনেক ঘট বাজারে পাওয়া যায়। ওই কটা কিনে আনুন। আর তাতে একটা একটা করে কিছু কারণ লিখুন। কেন ঘটটা কিনেছেন। কিসের জন্য টাকা জমাতে চান। দেখবেন, ঠিক টাকা জমাতে পারবেন আপনি।

৩) টাকা জমাতে গেলে, টাকা রোজগারও করতে হবে। তাই টাকা আয় করার জন্য আরও বেশি সময় দিন। সেক্ষেত্রে জমানোর সুযোগ থাকবে বেশি। অল্প টাকা আয় হলে, জমানোর জন্য মানসিকভাবে শক্তি পাবেন কীভাবে?

৪) টাকা জমাতে গেলে মনে সাহস থাকা দরকার। কারণ, এক্ষেত্রে আপনাকে, আপনার প্রিয় টাকাকে কাছ-ছাড়া করতে হয়। তাই সবদিক বিবেচনা করে যেখানে টাকা রাখবেন, সেটার জন্য সাহস নিয়ে সিদ্ধান্ত নিন।

৫) সবার কথা শুনুন। আপনার একটু সাহায্য চায় রোজ কত মানুষ। তাঁরা আপনাকে বোঝাতে চান, যে আপনি তাঁর কোম্পানিতে টাকা রাখলে কীভাবে, তা পরিমাণে বাড়াতে পারবেন। অথচ, আপনি ভাবেন, এতে শুধু তাঁরই লাভ হবে। তাই এই মানসিকতার পরিবর্তন করুন। আর সবার কথা শুনুন। সিদ্ধান্ত তো আপনি নিজেই নেবেন। তা বলে লোকের কথা শুনবেন না?

ব্যাস, আপাতত এই ৫ টি জিনিস একটু কষ্ট করে মেন চলুন, তাহলেই দেখবেন, কয়েক বছর পর আপনারও অনেক টাকা জমে গিয়েছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ