বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ |৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কোম্পানীগঞ্জ প্রবাসী উন্নয়ন পরিষদ ইতালি শাখার কমিটি গঠন  » «   কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী হাজী আমিনুল হকের গনসংযোগ  » «   কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক আবিদুর রহমান  » «   সিলেট ৪ আসনে ইমরান আহমদের পক্ষে বিরামহীন প্রচারণায় ছাত্রনেতা সজিবুল ইসলাম  » «   মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কোম্পানীগঞ্জের বিশিষ্ট মুরব্বি কালা চাঁন মিয়ার ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক  » «   রাজনগর নতুন বাজার ফ্রেন্ডস স্টাফের দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল  » «   কোটা বহালের দাবিতে কোম্পানীগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবে জমিয়ত মনোনীত প্রার্থীর মতবিনিময়  » «   কোম্পানীগঞ্জে তিনদিনব্যাপী উন্নয়ন মেলা শুরু  » «   কলাবাড়ী মাদ্রাসা’য় শ্রেণীকক্ষ ও ভবন সংকটে শিক্ষাকার্যক্রম ব্যাহত  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন আবুল হোসেন সভাপতি আলীম সাধারণ সম্পাদক  » «   ছাতকের ব্যবসায়ী সিন্ডিকেট কর্তৃক নৌ চলাচলে বাঁধা প্রদান ও চাঁদাবাজি বন্ধের দাবি  » «   ধলাই সেতু রক্ষার মানববন্ধনে মানুষের ঢল  » «   ফিরে দেখা ১৬ ফেব্রুয়ারী ২০১৪  » «   সূর্যোদয় ফাউন্ডেশন এর ইফতার বিতরণ  » «  

চমক এখনো বাকী, প্রেসিডেন্ট হতে পারেন হিলারি

img_20161127_195916
যুক্তরাষ্ট্র নির্বাচনের ফল নিয়ে চমক এখনো বাকী রয়েছে। শুক্রবার উইসকনসিন নির্বাচন কমিশনের কাছে ফল পুন গণনার আবেদন জানিয়েছেন গ্রীন পার্টির প্রার্থী জিল স্টেইন। তিনি নির্বাচনের ফলকে চ্যালেঞ্জ জানিয়েছেন। এই রাজ্যে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প অল্প ভোটের ব্যবধানে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে পরাজিত করেন। খবর বিবিসির।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ডোনাল্ড ট্রাম্প কম ভোটের ব্যবধানে হিলারিকে পরাজিত করেন। তার মধ্যে তিনটি রাজ্য হচ্ছে উইসকনসিন , মিশিগান, পেনসেলভেনিয়া। এই তিন রাজ্যের ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়েছেন গ্রীন পার্টির প্রার্থী ডক্টর জিল স্টেইন।

উইসকোনসিন (১০ ইলেকটোরাল) রাজ্যে ফল পাল্টে হিলারি ক্লিনটন জিতে গেলেও ট্রাম্পের জয়ে এতে বাধা পড়বে না। কিন্তু মিশিগান (১৬ ইলেকটোরাল) ও পেনসেলভেনিয়ায় (২০ ইলেকটোরাল) হিলারি জিতে গেলে ট্রাম্পের বদলে হিলারিই মার্কিন প্রেসিডেন্ট হবেন। কারণ এই তিন রাজ্য মিলে যে ইলেকটোরাল ভোট আছে তাতে প্রেসিডেন্ট হওয়ার জন্য ২৭০ ইলেকটোরাল ভোট হিলারি পেয়ে যাবেন। তখন পপুলার ভোটে এগিয়ে থাকার কারণে হিলারিই ৪৫ তম মার্কিন প্রেসিডেন্ট হবেন। আর সেটা অবাস্তব কিছু নয়।

নির্বাচন বিশ্লেষকদের অনেকেই মনে করছেন নির্বাচনের ফলাফলে রাশিয়ান সাইবার অ্যাটাক হয়েছে। যে কারণে দোদুল্যমান রাজ্য গুলোতে নির্বাচনের ফল ট্রাম্পের দিকে গেছে। তাই এসব রাজ্যে ফল পুন গণনা খুবই জরুরি। মিশিগানের বিষয়ে সেখানকার নির্বাচন কমিশন আগামী সোমবার মধ্যে সিদ্ধান্ত নেবেন। আর পেনসেলভেনিয়ার নির্বাচন কমিশন আগামী বুধবারের মধ্যে ফল পুন গণনার সিদ্ধান্ত নেবে। এমন সময় সীমা বেধে দিয়েছেন গ্রীন পার্টির জিল স্টেইন। ভোট পুন গণনার জন্য তহবিলও গঠন করে ফেলেছেন তিনি। যা রাজ্যগুলোর নির্বাচন কমিশনকে দ্রুত সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। জুম বাংলা

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য