বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ |৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কোম্পানীগঞ্জ প্রবাসী উন্নয়ন পরিষদ ইতালি শাখার কমিটি গঠন  » «   কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী হাজী আমিনুল হকের গনসংযোগ  » «   কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক আবিদুর রহমান  » «   সিলেট ৪ আসনে ইমরান আহমদের পক্ষে বিরামহীন প্রচারণায় ছাত্রনেতা সজিবুল ইসলাম  » «   মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কোম্পানীগঞ্জের বিশিষ্ট মুরব্বি কালা চাঁন মিয়ার ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক  » «   রাজনগর নতুন বাজার ফ্রেন্ডস স্টাফের দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল  » «   কোটা বহালের দাবিতে কোম্পানীগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবে জমিয়ত মনোনীত প্রার্থীর মতবিনিময়  » «   কোম্পানীগঞ্জে তিনদিনব্যাপী উন্নয়ন মেলা শুরু  » «   কলাবাড়ী মাদ্রাসা’য় শ্রেণীকক্ষ ও ভবন সংকটে শিক্ষাকার্যক্রম ব্যাহত  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন আবুল হোসেন সভাপতি আলীম সাধারণ সম্পাদক  » «   ছাতকের ব্যবসায়ী সিন্ডিকেট কর্তৃক নৌ চলাচলে বাঁধা প্রদান ও চাঁদাবাজি বন্ধের দাবি  » «   ধলাই সেতু রক্ষার মানববন্ধনে মানুষের ঢল  » «   ফিরে দেখা ১৬ ফেব্রুয়ারী ২০১৪  » «   সূর্যোদয় ফাউন্ডেশন এর ইফতার বিতরণ  » «  

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কোম্পানীগঞ্জের বিশিষ্ট মুরব্বি কালা চাঁন মিয়ার ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক

ডেস্ক রিপোর্ট : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর গ্রামের বাসিন্দা ও বিশিষ্ট মুরব্বি কালা চাঁন মিয়া (৯৫) আর নেই।গতকাল বুধবার রাত ৮.৫০ মিনিটে তার নিজ বাড়ীতে ইন্তেকাল করেন
(ইন্নালিল্লাহি……………… রাজিউন)।

তিনি সাত ভাই-বোনের মধ্যে সবার বড় ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, আট মেয়ে, তিন ভাই, তিন বোন ও অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।
তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অন্যতম সংগঠক হিসেবে ভূমিকা রেখেছেন। ৫ নং সেক্টর এর অধীন ভোলাগঞ্জ সাব- সেন্টারের অস্থায়ী ক্যাম্প ছিল তার বাড়িতে। সেক্টর কমান্ডার লে: জেনারেল (অব:) মীর শওকত আলী ও সাব- সেক্টর কমান্ডার মেজর (অব:) আকঞ্জির অত্যন্ত ঘনিষ্ঠ জন ছিলেন। মরহুম এর বাড়িতে অস্থায়ী ক্যাম্পে অনেক গোপন বৈঠকে উপস্থিত থেকে তিনি শলাপরামর্শ দিতেন। মুক্তিযুদ্ধাদের খাবার, অস্ত্র, গোলাবারুদ সংগ্রহ করে দিতেন তিনি। অসংখ্যবার মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছেন। জীবদ্দশায় মুক্তিযুদ্ধার সনদ নেয়ার জন্য বলা হলেও তিনি নেননি। মৃত্যুর আগে আত্বীয় স্বজনকে মুক্তিযুদ্ধের অসংখ্য গল্প শুনিছেন।

তিনি পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাবুল মিয়ার শশুর, কোম্পানিগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন জাহানের মামা শশুর, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেনের আপন বড় মামা ও বিশিষ্ট পাথর ব্যবসায়ী, আল্লাহর দান ষ্টোন ক্রাশারের স্বত্তাধিকারি আলহাজ্ব রফিকুল ইসলামের নানা শশুর। কালা মিয়ার ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে বিশিষ্ট মুরব্বি কালা চাঁন মিয়ার ইন্তেকালে কোম্পানীগঞ্জ প্রেসক্লাব, টুকের বাজার পরিচালনা কমিটি, টুকের বাজার ব্যবসায়ী সমিতি, টুকের গাঁও আদর্শ ক্লাব, কোম্পানীগঞ্জ যুব সংসদসহ বিভিন্ন রাজনৈতিক, সমাজিক ও বিভিন্ন পেশাজীবি সংগঠন গভীরভাবে শোক প্রকাশ করেছেন।
তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
মরহুমের নামাজের জানাযা আজ বৃহস্পতিবার দুপুর ২টায় টুকের বাজার হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হবে। এতে মরহুমের পরিবারের পক্ষ থেকে সকলের উপস্থিত ও দোয়া কামনা করেছেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য