শুক্রবার, ১০ জুলাই, ২০২০ খ্রীষ্টাব্দ |২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘আব্দুল হক ‘স্যারের মৃত্যুতে-প্রতিষ্টানের সভাপতির শোক প্রকাশ  » «   এসএসসিতে জিপিএ প্লাস পেয়েছে সাদিয়া আহমেদ  » «   ‘কাউন্সিলর আজাদের আরোগ্য কামনা করে কোম্পানীগঞ্জ ছাত্রলীগের দোয়া মাহফিল’  » «   “গণ-মানুষের পরম বন্ধু এড.নাসির উদ্দিন খান”  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের জরুরি সভা ও ঈদ পুনর্মিলনী  » «   “দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন-বিসর্জন পরিবারের সভাপতি জামাল উদ্দিন “  » «   পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন -কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক-সজীবুল ইসলাম জয়”  » «   “কোম্পানীগঞ্জ সহ বিশ্ববাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন-হাজী আমিনুল হক’  » «   “তিন শতাধিক পরিবারের মাঝে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ঈদ সামগ্রী বিতরণ”  » «   শুভ জন্মদিন তরুণ সাংবাদিক কবির আহমেদ  » «   সাবালিকা…….  » «   কৃষকের পাশে ছাত্রলীগের শাহরিয়ার আলম সামাদ”  » «   আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ভাটরাই প্রজন্ম ক্লাবের ত্রাণ সামগ্রী বিতরণ  » «   অল্প সময়ে কোম্পানীগঞ্জের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন ওসি সজল কুমার কানু  » «   কোম্পানীগঞ্জে আওয়ামী যুবলীগ নেতা রফিকুল ইসলামের ত্রাণ সামগ্রী বিতরণ  » «  

৯ নভেম্বর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন

নিউজ ডেস্ক:অনেক জটিলতা কাটিয়ে দীর্ঘ দেড় যুগ পর আগামী ৯ নভেম্বর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে সম্মেলনকে কেন্দ্র করে সকল প্রস্তুতি শেষ করার পাশাপাশি উপজেলা ও তৃণমূল আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

সম্মেলন কে কেন্দ্র করে ইতিমধ্যে তৃণমূল কর্মীদের কাছে দৌড়যাপ শুরু হয়েছে প্রার্থীদের। সভাপতি পদে লড়বেন,বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, বর্তমান সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া,এম এ রফিকুল হক,আব্দুল ওয়াদুদ আলফু মিয়া চেয়ারম্যান, আব্দুল ওয়াদুদ সহ প্রমুখ এবং সাধারন সম্পাদক পদে লড়বেন- উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা হুমায়ুন কবীর মছব্বির,বর্তমান সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলম,বর্তমান যুগ্ন সাধারণ সম্পাদক,সাবেক কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক,জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান জয়নাল আবেদীন, সাবেক কোম্পানীগঞ্জ ছাত্রলীগের আহবায়ক,অকিল চন্দ্র বিশ্বাস,সাবেক কোম্পানীগঞ্জ ছাত্রলীগের সভাপতি শাহজাহান চৌধুরী সহ প্রমুখ।
উপজেলার পাড়ায় পাড়ায় স্থানীয় নেতাকর্মীদের মধ্যে সম্মেলন কে ঘিরে চলছে ব্যাপক আলোচনা। রঙ্গিন ব্যানার ও পোস্টার লাগিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরগরমে চলছে ভিবিন্ন প্রার্থীর প্রচারণা। জানা গেছে,দীর্ঘ ১ যুগের ও বেশী সময় যাবৎ ধরে একই কমিটি দিয়ে পরিচালিত হচ্ছে-উপজেলা আওয়ামীলীগের রাজনৈতিক কার্যক্রম। ২০০৭ সালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাজিদুল হক সাজিদের মৃত্যুর পর ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রানালয়ের মন্ত্রী ইমরান আহমেদ (এম.পি), সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি লুৎফুর রহমান ,সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী,এছাড়াও সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড-নাসির উদ্দিন খান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক -মোহাম্মদ আলী দুলাল, প্রচার সম্পাদক এড – মাহফুজ, সদস্য এড-আজমল আলী ও নুরুল আমীন সহ প্রমুখ।
স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, দীর্ঘদিন পরে উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে এতে খুশি নেতাকর্মীরা। তবে সম্মেলনে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করার সুযোগসহ বিতর্কিতদের দলে ঠাঁই না দেয়ার আহ্বান জানান তারা।
উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ডের দপ্তর সম্পাদক -সজীবুল ইসলাম জয় বলেন-পিতৃতূল্য সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ। দীর্ঘদিন পর নতুন নেতৃত্ব বাচাইয়ের একটা সুযোগ তৃণমূলের আওয়ামী কর্মীদের হাতে এসেছে- গণতান্ত্রিক পদ্ধতিতে সম্মেলন অনুষ্ঠিত হবে এবং আওয়ামীলীগ কর্মীরা সঠিক সিদ্ধান্ত নিয়ে তাদের নেতা বাছাই করবেন বলে তিনি বিশ্বাস করেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ