সোমবার, ১০ আগষ্ট, ২০২০ খ্রীষ্টাব্দ |২৬ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কোম্পানীগঞ্জে গাঁজাসহ আটক ১  » «   ‘আব্দুল হক ‘স্যারের মৃত্যুতে-প্রতিষ্টানের সভাপতির শোক প্রকাশ  » «   এসএসসিতে জিপিএ প্লাস পেয়েছে সাদিয়া আহমেদ  » «   ‘কাউন্সিলর আজাদের আরোগ্য কামনা করে কোম্পানীগঞ্জ ছাত্রলীগের দোয়া মাহফিল’  » «   “গণ-মানুষের পরম বন্ধু এড.নাসির উদ্দিন খান”  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের জরুরি সভা ও ঈদ পুনর্মিলনী  » «   “দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন-বিসর্জন পরিবারের সভাপতি জামাল উদ্দিন “  » «   পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন -কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক-সজীবুল ইসলাম জয়”  » «   “কোম্পানীগঞ্জ সহ বিশ্ববাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন-হাজী আমিনুল হক’  » «   “তিন শতাধিক পরিবারের মাঝে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ঈদ সামগ্রী বিতরণ”  » «   শুভ জন্মদিন তরুণ সাংবাদিক কবির আহমেদ  » «   সাবালিকা…….  » «   কৃষকের পাশে ছাত্রলীগের শাহরিয়ার আলম সামাদ”  » «   আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ভাটরাই প্রজন্ম ক্লাবের ত্রাণ সামগ্রী বিতরণ  » «   অল্প সময়ে কোম্পানীগঞ্জের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন ওসি সজল কুমার কানু  » «  

প্রধানমন্ত্রীর সাথে আমিরাত যাচ্ছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী

বিশেষ প্রতিনিধি : তিন দিনের সফরে সংযুক্ত আরব আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর এই সফরে সাথে যাচ্ছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রী ইমরান আহমদ।

রবিবার ( ১২ জানুয়ারি ) আমিরাতের রাজধানী আবুধাবিতে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীরা। আবুধাবি সাসটেইনেবল উইক, জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ড সিরিমনি ছাড়াও এই সফরে ঐ অন্চলের বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতদের নিয়ে আয়োজিত দূত সম্মেলনেও অংশ নেবেন প্রধানমন্ত্রী।

সফর বিষয়ে শনিবার রাতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রী ইমরান আহমদ প্রবাস বার্তাকে বলেন, “ এটি প্রধানমন্ত্রীর সফর। আমি ওনার সফরসঙ্গী হিসেবে যাচ্ছি । তিনটি শিডিউল অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।”

শ্রমবাজার বিষয়ে কোন সিদ্ধান্ত হবে কিনা- এমন প্রশ্নে ইমরান আহমদ বলেন, “ এধরনের সফরে এজেন্ডার বাইরে কোন বিষয়ের চুড়ান্ত কিছু হয় না। তবে নির্ধারিত অনুষ্ঠানের মধ্যে শ্রমবাজার নিয়ে কথা তো হবেই। যেহেতু এটা ( শ্রমবাজার ) এটার বড় ইসু আমাদের জন্য। আমিরাতের কর্তাদের সাথে কথা হওয়ার সুযোগ হবে, তাই শ্রমবাজার চালুর বিষয়ে আলেচনা হতে পারে।”

ইমরান আহমদ বলেন, “প্রধানমন্ত্রীর এর আগের সফরে ( ১৭ নভেম্বর ) দেশটির আবুধাবির যুবরাত শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান আশ্বাস দিয়েছিলেন বাজার চালুর বিষয়ে। এবার তাঁর ( আল-নাহিয়ান) সাথে কথা হলে শ্রমবাজার বিষয়ে কথা বলা হবে।”

মন্ত্রী ইমরান আহমদ বলেন, “এ ধরণের সফরে কোন চুক্তি হয় না তবে ক্ষেত্র তৈরি হলে বা আলোচনায় অগ্রগতি হলে এক সপ্তাহ পরে প্রয়োজনে আবারো যাবো।”

উল্লেখয, ২০১২ সালের পর থেকেই বাংলাদেশি কর্মীদের জন্য বন্ধ সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার । সেই সাথে বন্ধ রয়েছে দেশটিতে ভিসা পরিবর্তেন সুযোগও । যদিও এই সময়ে অন্য সকল দেশের জন্য ভিসা চালু রয়েছে আমিরাতে।

bdnewspaper24

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ