বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ খ্রীষ্টাব্দ |২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জননেতার কাছে খোলা চিঠি  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবে প্রবাসী কমিউনিটি নেতা আমিনুর রশিদ সংবর্ধিত  » «   কোম্পানীগঞ্জে গাঁজাসহ আটক ১  » «   ‘আব্দুল হক ‘স্যারের মৃত্যুতে-প্রতিষ্টানের সভাপতির শোক প্রকাশ  » «   এসএসসিতে জিপিএ প্লাস পেয়েছে সাদিয়া আহমেদ  » «   ‘কাউন্সিলর আজাদের আরোগ্য কামনা করে কোম্পানীগঞ্জ ছাত্রলীগের দোয়া মাহফিল’  » «   “গণ-মানুষের পরম বন্ধু এড.নাসির উদ্দিন খান”  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের জরুরি সভা ও ঈদ পুনর্মিলনী  » «   “দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন-বিসর্জন পরিবারের সভাপতি জামাল উদ্দিন “  » «   পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন -কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক-সজীবুল ইসলাম জয়”  » «   “কোম্পানীগঞ্জ সহ বিশ্ববাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন-হাজী আমিনুল হক’  » «   “তিন শতাধিক পরিবারের মাঝে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ঈদ সামগ্রী বিতরণ”  » «   শুভ জন্মদিন তরুণ সাংবাদিক কবির আহমেদ  » «   সাবালিকা…….  » «   কৃষকের পাশে ছাত্রলীগের শাহরিয়ার আলম সামাদ”  » «  

জননেতার কাছে খোলা চিঠি

মাননীয়, লীডার,আসসালামু আলাইকুম।জানি আপনি অসুস্থ। বিশ্ব মহামারি ভাইরাস আপনাকে,আমাদের মাননীয় ম্যাডামকে সংক্রমিত করেছে।মহান আল্লাহর রহমতে আপনারা দ্রুত আরোগ্য লাভ করুন,এ কামনা নিরন্তর। প্রিয় নেতা,আমি বিশ্বাস করি আপনি অসুস্থ হলেও সবসময় আপনার মন পড়ে থাকে সুরমা,পিয়াইন,ধলাই বিধৌত জনপদ কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর এলাকার গরীব দুঃখী মানুষের কাছে।এ অঞ্চলের লাখো মানুষের কল্যাণই আপনার যাপিত জীবনের ধ্যান,জ্ঞান। তাদের মুখে হাসি ফোঁটানোর নিরন্তর প্রচেষ্ঠার মধ্যেই আপনার মনের তৃপ্তি নিহিত। তাইতো প্রতিকূলতায়,প্রতিবন্ধকতায়,সীমাবদ্ধতায়, অক্ষমতায় যাপিত জীবন পার করেও এ অঞ্চলের মানুষ আপনারই মঙ্গল কামনায় লিপ্ত থাকে অহর্নিশ। বার বার নির্বাচন আসে,প্রার্থী হয়ে আসেন অনেক রথী মহারথী, কিন্তু জননেতা ইমরান ভাইয়ের মায়াবী অবয়বে পাগলপারা মানুষগুলো তাদের প্রাণপ্রিয় নেতাকে বিজয়মাল্য পরাতে এতটুকু কার্পন্য করেননা।জাতির জনক হাজারো বছরের শ্রেষ্ঠ নেতা বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী, সেই কল্যাণকামী রাজনীতির অনুগামী আপনি সুখে দুঃখে,বিপদে,সংকটে তাইতো ছুটে আসেন জাফলং থেকে ভোলাগঞ্জ, জৈন্তা থেকে কোম্পানীগঞ্জ। পিয়াইন ধলাইয়ের স্বচ্ছ স্রোতধারায় যেমন শান্তি খোঁজে পথিক,তেমনি আপনার স্নেহ,মায়া আর ভালবাসার মধ্যে আমরা ফিরে পাই অনন্ত তৃপ্তি।একজন স্বার্থক জননেতার প্রতিচ্ছবি আপনি তাইতো আপনিই আমাদের হ্নদয়ের মণিকোঠায় সবসময়ের আশার বাতিঘর হয়ে আছেন।আপনার যাপিত জীবন কুসুমাস্তীর্ণ হোক এই কামনা সবসময়ের।

প্রিয় লীডার,
প্রান্তিক জনপদ হিসেবে পরিচিত এ অঞ্চলের আপনার স্বজনেরা তথা আমরা এক মহা ক্রান্তিকালে উপনীত।আমাদের ঘরে খাদ্য নেই,বস্ত্র নেই,ঔষধের পয়সা নেই।কারন আমাদের রোজগার নেই।আমাদের পিতা কিংবা পিতামহের কাল থেকে বালি আর পাথরের সাথে আমাদের বেঁচে থাকার রচিত সেতুবন্ধন চলে আসছে।পাথর- বালি আহরনই আমাদের লবন মরিচ আর ভাতের একমাত্র অনুসঙ্গ।আমরা লাখো মানুষেরা উদয়াস্ত পরিশ্রম করে পাথর নামের সাদা সোনা আহরন করে যা উপার্জন করি তাতেই আমাদের তৃপ্তির সীমা নেই।কিন্তু হায়!!! আজ এক বছর- আমাদের সেই তৃপ্তি হারিয়ে গেছে এক অদৃশ্য চোরাবালিতে।আমরা আজ চরম ভাবে হতাশাগ্রস্ত। আমরা শঙ্কিত আমাদের ভবিষ্যত নিয়ে,সংসারের ভরনপোষণ নিয়ে,রোগ-শোকের চিকিৎসা নিয়ে,সন্তানাদির লেখাপড়া নিয়ে।আমরা নিরেট সহজ সরল মানুষ আমরা জানিনা কোন অপরাধে আমাদের রুটি রুজির পথ বন্ধ করে দেয়া হয়েছে! কোন পাপের কারনে আমরা আজ নিরন্ন উপোষ দিবস -রজনী পার করছি! দিনমান খেঁটে এক নৌকা বা ট্রলী পাথর কুড়িয়ে তার বিনিময়ে প্রাপ্ত কয়টা টাকা ছাড়া আর কোন বিলাসী খোয়াব আমরা কখনোই দেখিনি লীডার।মেঘ রোদের, বিরূপ প্রকৃতির মোকাবেলা করে পাথুরে জীবিকায় দু বেলা দুমুঠো খেয়ে পরিতৃপ্ত আমরা কখনো আপনার কাছে ভাতের আব্দার করিনি।কিংবা ক্রান্তিকালে আগত সরকারি সহায়তার প্রতিও ছিলনা আমাদের আগ্রহ।কারন আমাদের পাথর আমাদের আল্লাহর নিয়ামত যার মধ্যেই আমরা খোঁজে নিয়েছি আমাদের রুটি রুজির নিশ্চয়তা।আমাদের বুনিয়াদি এ রোজগারস্থলের অধিবাসী হয়েও যেনো আমরা নিজ গৃহে পরবাসী।

প্রিয় নেতা,
প্রান্তিক জনপদ ভোলাগঞ্জ, কলাবাড়ী কালাইরাগ,পাড়ুয়া,বিছনাকান্দি,গোয়াইনঘাটের নিরন্ন মানুষের কচি শিশুদের ক্ষুধার্থ কান্নায় ভোরের স্নিগ্ধতা ভেঙ্গে যায়।বয়স্ক মানুষেরা পেটে পাথর বেঁধে সকাল দুপুর বিকেল কাটায়।তাদের বোবা কান্না আর নিরব আহাজারি আজ নিত্যদিনের সঙ্গী।শীর্ণ শরীরে মা বোনেরা অহর্নিশ ক্ষুধার জ্বালায় কাথর হয়ে দিন গোজরান করছেন।খরচ চালাতে ব্যর্থ শিক্ষার্থীরা তাদের শিক্ষাজীবনের ভবিষ্যৎ নিয়ে শংকিত।প্রিয় জননেতা আমরা বেঁচে থাকার নান্দনিক সংগ্রামে কেনো জানি পরাজিত হয়ে যাচ্ছি। অক্ষমতার নীল বিষে মৃতপ্রায় আমরা বাঁচতে চাই।ক্রমশঃ তলিয়ে যাওয়া অচেনা গহ্বর থেকে আমরা মুক্তি চাই,পরিত্রাণ চাই।প্লীজ মাননীয় আমাদের প্রতি সদয় হোন।আপনার দয়ালু মনের বিশালতা আর অপরিসীম উদারতা দিয়ে আমাদের এ দুঃসময়ে পাশে এসে দাঁড়ান।আমরা আপনার প্রতি আজীবনের কৃতজ্ঞতার ঋনে আবদ্ধ থাকবো।

প্রিয় গণমানুষের নেতা,

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, লাখো কোটি শ্রমজীবী মানুষই দেশের প্রাণ। এদের মুখে হাসি ফোঁটানোই ছিল মহান এ নেতার রাজনীতির মূল লক্ষ্য।আজ আপনার আপন জনেরা,এ অঞ্চলের শ্রমজীবী মানুষেরা চরম দুঃসহ অবস্থা পার করছে।পরিবেশ এবং প্রতিবেশের দোহাই দিয়ে আমাদের রোজগারস্থল বন্ধ করে দেয়া হয়েছে।আমাদের জন্য যুৎসই বিকল্প রেজগারের ব্যবস্থা না করে আমাদেরকে পুনর্বাসনের পথ না দেখিয়ে আকস্মিক এ পদক্ষেপের ফলে আমরা দিশেহারা হয়ে পড়েছি।আমাদের আকুল আবেদন অন্ততঃ ২/৩ টি বছর আমাদের পাথুরে জীবীকার সুযোগ দেয়া হোক যাতে এ সময়ে আমরা বেঁচে থাকার বিকল্প পথ খোঁজে নিতে পারি।প্রিয় নেতা,ভবিষ্যত দাঁড়িয়ে থাকে শতত বর্তমানের উপর।আমাদের বর্তমানের জীবনযুদ্ধের এ পরাজয় কোন অশনি ভবিষ্যতের দিকে নিয়ে যাবে সে হতাশায় আমরা মুহ্যমান।আপনি আমাদের অভিভাবক, আমাদের স্বজন দয়া করে আমাদের অস্তিত্বের এ সংকট থেকে আমাদের রক্ষা করুন।পরিশেষে মহান আল্লাহর নিকট প্রার্থনা করি আল্লাহ যেনো আপনাকে নেক হায়াত দান করেন এবং শ্রেষ্ঠ নিয়ামত সুস্থতা দান করেন। আমিন।

সাব্বির আহমেদ
সভাপতি কোম্পানীগঞ্জ প্রেসক্লাব

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ