রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ খ্রীষ্টাব্দ |৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক স্বপন মিয়া সিলেট জেলার শ্রেষ্ঠ অফিসার  » «   শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ইউএনও’র শুভেচ্ছা বাণী  » «   কোম্পানীগঞ্জে ভারতীয় মদ সহ আটক ২  » «   হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা  » «   দলইর গাঁও ছাত্র পরিষদ এর ৮ম মেধাবৃত্তি পরীক্ষার ফরম বিতরণ সম্পন্ন।  » «   কোম্পানীগঞ্জে জাতীয় শিশু কন্যা দিবস পালিত  » «   কোম্পানীগঞ্জে গাঁজাসহ আটক ১  » «   কোম্পানীগঞ্জ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে শিক্ষাসামগ্রী বিতরণ  » «   জঙ্গিবাদ মাদক ও বোমা মেশিনের বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স তাজুল ইসলাম পিপিএম  » «   সিলেট জেলায় বিশ্ব পর্যটন দিবস ২০১৯ উদযাপন  » «   কোম্পানীগঞ্জ শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানে বোমা মেশিন ধ্বংস  » «   কোম্পানীগঞ্জ সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১ আহত ২  » «   কোম্পানীগঞ্জে ফেনসিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটক  » «   কোম্পানীগঞ্জ থানায় নতুন ওসি( তদন্ত)রজি উল্লাহ খান  » «   কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল শুরু  » «  

এখনও ‘প্রক্রিয়াকরণের কাজ চলছে’ একাদশে ভর্তির ফলাফলে

xiনিউজ ডেস্ক : একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল প্রকাশের সময় পেছানো হয় তৃতীয়বারের মতো। পেছনো সময় অনুযায়ী শনিবার সকাল ৮টায় ফলাফল প্রকাশিত হবার কথা ছিলো। কিন্তু সকাল সকাল সাড়ে ৯টাও শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে কোনো ফলাফল প্রকাশিত হয়নি। শিক্ষামন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) এখন বলা হচ্ছে, ‘২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের জানানো যাচ্ছে যে, ভর্তির ফলাফল প্রক্রিয়াকরনের কাজ চলছে, ফলাফল প্রকাশের সময় শীঘ্রই জানিয়ে দেয়া হবে।’

শুক্রবার রাত সাড়ে ১১ টায় এ ফল প্রকাশের কথা থাকলেও তা করতে পারেনি বোর্ড কর্তৃপক্ষ। শুক্রবার রাত সোয়া ১২ টায় শিক্ষামন্ত্রণালয়ের ওয়েবসাইটে বলা হয়েছে, ২৭ জুন শনিবার সকাল ৮ টায় এ ফল প্রকাশ করা হবে।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টায় ফলাফল প্রকাশ করার কথা থাকলেও তা পিছিয়ে শুক্রবার রাত সাড়ে ১১ নির্ধারণ করা হয়। কিন্তু শুক্রবার রাত সাড়ে ১১ টায়ও ফলাফল প্রকাশ করতে ব্যর্থ হয়েছে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ।

শুক্রবার সকালে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক গণমাধ্যমকে জানিয়েছিলেন, শুক্রবার রাত সাড়ে ১১ টায় ফলাফল প্রকাশ করা হবে। এর আগে বৃহস্পতিবার রাতে ফলাফল প্রকাশে বিলম্বের বিষয়ে তিনি বলেছিলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টার মধ্যেই ফলাফল প্রকাশ করা হবে।

এবারই প্রথমবার অনলাইনে ও মুঠোফোনে ডিজিটাল সিস্টেমে ভর্তি আবেদন করেছে শিক্ষার্থীরা। ৬ জুন থেকে ২১ জুন পযন্ত ভর্তিচ্ছুরা আবেদন করেছিল। তবে ভর্তি আবেদনের শুরুতেই এ পদ্ধতিতে জটিলতার অসংখ্য অভিযোগ ঢাকা শিক্ষা বোর্ডে করেছিলেন শিক্ষার্থী-অভিভাবকরা।

ঢাকা বোর্ডের তথ্যানুযায়ী, এবার প্রথম মেধা তালিকায় থাকা শিক্ষার্থীরা ২৭ থেকে ৩০ জুন পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ভর্তি হতে পারবেন। কলেজগুলোতে আসন খালি থাকা সাপেক্ষে ২ জুলাই দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে।

এর আগে যেসব শিক্ষার্থী অনলাইনে আবেদন করেনি তারা ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত আবেদনের সুযোগ পাবে, তাদের ফল প্রকাশ করা হবে ১২ জুলাই।

এ বছর মাধ্যমিকে উত্তীর্ণ শিক্ষার্থী ছাড়াও ২০১৩ ও ২০১৪ সালের পরীক্ষায় উত্তীর্ণরাও একাদশ শ্রেণীতে ভর্তি হতে পারবেন।

ভর্তি প্রক্রিয়া শেষে আগামী ১ জুলাই থেকে একাদশে ক্লাস শুরু হবে। আর ব্যবহারিক ক্লাস শুরু হবে ১ আগস্ট।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ