শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ খ্রীষ্টাব্দ |৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নগর দক্ষিণ ছাত্রলীগের প্রাণ-মেহেদী হাসান।  » «   নব-নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন -উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক -সজীবুল ইসল জয়”  » «   নব-নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন-পূর্ব ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুল আলীম”  » «   রাজকোটে ইতিহাস তৈরী করতে মরিয়া টাইগাররা।  » «   সভাপতি পদে তৃণমূল নেতাকর্মীদের পছন্দের শীর্ষে -আপ্তাব আলী কালা মিয়া  » «   ৯ নভেম্বর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন  » «   কোম্পানীগঞ্জ থানা পুলিশের অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ আটক ১  » «   কোম্পানীগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও-ওসির মতবিনিময়  » «   নবাগত ওসি সজল কানুর সাথে কোম্পানীগঞ্জ প্রেসক্লাব’র সৌজন্যে সাক্ষাৎ  » «   কোম্পানীগঞ্জে নবাগত ওসি সজল কুমার কানু’র দায়িত্ব গ্রহণ  » «   কোম্পানীগঞ্জে ২০ তম মরহুম ফারুক আহমদ স্মৃতি পরিষদের বৃত্তি পরীক্ষা সম্পন্ন  » «   কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক স্বপন মিয়া সিলেট জেলার শ্রেষ্ঠ অফিসার  » «   শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ইউএনও’র শুভেচ্ছা বাণী  » «   কোম্পানীগঞ্জে ভারতীয় মদ সহ আটক ২  » «   হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা  » «  

সিলেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

30ডেস্ক রিপোর্ট : নগরীর মধুশহীদ ও ওসমানী মেডিকেল এলাকায় ডায়াগনিস্টক সেন্টার, ফার্মেসি ও রেস্টুরেন্টে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে অনিয়মের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, সিলেট নগরীর বিভিন্ন ফার্মেসী, ডায়াগনস্টিক সেন্টারে দীর্ঘদিন যাবত প্রতারণার মাধ্যমে মেডিকেল চেকআপ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি এবং রেস্টুরেন্টগুলোতে পচা বাসি খাবার বিক্রি করছিলো এক শ্রেণীর ব্যবসায়ীরা। বুধবার এ ধরনের প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে প্যাথালজিকেল পরিক্ষায় অবৈধভাবে টাকা আদায়, মূল্য তালিকা ও টেকনিশিয়ানদের একাডেমিক সার্টিফিকেট না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯-এর ৩৯ ধারায় ভ্রাম্যমান আদালত ঐ প্রতিষ্ঠান থেকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেডিকেল রোডে আল বোরাক ফার্মেসীতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিপুল পরিমান মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করে সেগুলো ধ্বংস করা হয়। ফিজিশিয়ান সেম্পল ঔষধ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির দায়ে ঐ ফার্মেসীর মালিক আল আমিনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওসমানী মেডিকেলের ভেতর ইমার্জেন্সি গেইট সংলগ্ন একটি রেস্টুরেন্টে পচা বাসি খাবার বিক্রি এবং রেস্টুরেন্ট’র ভিতর অপরিচ্ছন্ন থাকায় ঐ হোটেলের মালিক মিন্টু রায় চৌধুরীর কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে মেডিকেল রোডের জমিদার রেস্টুরেন্ট ও জান্নাত ফার্মেসীতে অনিয়ম পরিলক্ষিত হলে ভ্রাম্যমান আদালত তাদেরকে সতর্ক করে দেন। ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে অভিযানে অংশ নেন, সাংবাদিক নাছির আহমদ খান, এএসআই বজলু ও এএসআই জামালসহ বিপুল সংখ্যক পুলিশ।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

সর্বশেষ সংবাদ